দ্য পার্সোনাল এমবিএ : মাস্টার দ্য আর্ট অব বিজনেস (হার্ডকভার)
দ্য পার্সোনাল এমবিএ : মাস্টার দ্য আর্ট অব বিজনেস (হার্ডকভার)
৳ ৮০০   ৳ ৬৮০
১৫% ছাড়
Quantity  

তথ্য সাময়িকী সালতামামি – ২০২৩  অর্ডার করলে সাথে সালতামামি ২০২২ ফ্রি

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

শিক্ষার্থীরা ভবিষ্যতের দিকে লক্ষ্য রেখে অধ্যয়নের বিষয় নির্বাচন করে থাকেন। অনেকেই বেছে নেন বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন বা ব্যবসায় প্রশাসন। একটা সফল ব্যবসা গড়ে তুলতে অথবা ক্যারিয়ারে উন্নতি করতে এ বিষয়টি বেছে নেন তারা। বর্তমান বিশ্বে চাকরির ক্ষেত্রটি অত্যন্ত প্রতিযোগিতাপূর্ণ।
ব্যবসায় প্রশাসনে অধ্যয়ন করে ভাল ফলাফল অর্জন করতে পারলে চাকরি পাওয়ার সম্ভাবনা বেশি- এমন ধারণা অনেকেরই। সুতরাং ক্যারিয়ার গড়ার ভাবনায় বিবিএ/এমবিএ ডিগ্রি অর্জনের প্রবণতা দেখা যায়। এজন্য ব্যয় করতে হয় কাড়িকাড়ি টাকা। যুক্তরাষ্ট্রের মত উন্নত দেশেও এমবিএ প্রোগ্রামের বার্ষিক খরচ (২০১১ সালের হিসাবে) ৪০ হাজার ৯৮৩ থেকে ৫৩ হাজার ২০৮ ইউএস ডলার। এটা শুধু টুইশন ফি। এর সঙ্গে অন্যান্য খরচ তো আছেই। কিন্তু বিপুল অর্থ ব্যয় করে শেষ ফলাফলটা কী দাঁড়ায়? আকাঙ্ক্ষা অনুযায়ী ক্যারিয়ার বেছে নিতে পারেন না সবাই। জশ কাউফম্যানের ‘দ্য পার্সোনাল এমবিএ’ বইটিতে বলা হয়েছে, ব্যবসায়ে সফলতা কিংবা পেশায় উন্নতির জন্য অবশ্যই এমবিএ অধ্যয়ন করবেন, কিন্তু সেজন্য বিজনেস স্কুলে ভর্তি হওয়া আবশ্যক এমন ধারণা ঠিক নয়।
কাউফম্যান বলছেন, আধুনিক ব্যবসা-বাণিজ্যে অগ্রগতির জন্য প্রয়োজন শুধু সাধারণ বোধ, সরল পাটীগণিত আর কয়েকটা অতিগুরুত্বপূর্ণ ধারণা ও নীতি। ‘দ্য পার্সোনাল এমবিএ’ হচ্ছে প্রথমপাঠ্য বই, যেখানে পূর্বোক্ত বিষয়গুলো ছাড়াও তুলে ধরা হয়েছে এমবিএ কোর্সের এ-টু-জেড সবকিছু। এর উদ্দেশ্য হল, এই বিষয়ের সর্বাধিক গুরুত্বপূর্ণ ধারণাগুলো স্বচ্ছ ও সমন্বিতভাবে উপস্থাপন করা এবং যত কম সময়ের মধ্যে সম্ভব এ বিষয়ে জ্ঞান অর্জনে সহযোগিতা করা। বিজনেস স্কুলে যা কিছু পড়ানো হয়, পণ্য ও বাজার এবং দলগত কাজ ও পদ্ধতি, প্রতিটা ধারণা ইত্যাদি সবকিছুই সহজ ভাষায় তুলে ধরা হয়েছে বইটিতে। মৌলিক ধারণাগুলোর সঙ্গে যোগ হয়েছে সাম্প্রতিকতম নতুন ধারণাও। শিক্ষার্থী, ব্যবসায়ী, উদ্যোক্তা, অনভিজ্ঞ, অভিজ্ঞ প্রত্যেকের জন্যই অত্যন্ত প্রয়োজনীয় এ বই। যারা শিক্ষাপ্রতিষ্ঠানে এমবিএ কোর্সে অধ্যয়ন করছেন তাদের জন্যও বইটি অবশ্যপাঠ্য। অর্থ ও সময় ব্যয় করে তারা যা শিখছেন, তা অতি সহজেই শিখতে পারবেন এ বইটিতে। এখানে সমস্ত বিষয় বর্ণনা করা হয়েছে সুসম্পাদিত আকারে, অযথা দীর্ঘসূত্রী করা হয়নি যা অনাবশ্যকভাবে সচরাচর করা হয়ে থাকে পাঠ্যবইতে। ফলে বইটি একদিকে যেমন সুপাঠ্য, তেমনি ক্লান্তিকর একঘেয়েমি থেকে মুক্ত। 
এমবিএ শিক্ষার্থীরা এ বই পড়ে উপকৃত হবেন, তাতে কোনও সন্দেহ নেই। তবে শিক্ষার্থী, ব্যবসায়ী, পেশাজীবী সবার জন্যই এ বই। ‘দ্য পার্সোনাল এমবিএ’ বইটি প্রকাশের পর দ্রুত আন্তর্জাতিক বেস্টসেলারে পরিণত হয়েছে। এছাড়া যুক্তরাষ্ট্রের স্ট্যানফোর্ড ইউনিভার্সিটি, নিউ ইয়র্ক ইউনিভার্সিটি, হাওয়ার্ড ইউনিভার্সিটি ও পোর্টল্যান্ড স্টেট ইউনিভার্সিটিতে বিজনেস কোর্সে টেক্সটবুক হিসেবে বইটি পড়ানো হয়।

Title : দ্য পার্সোনাল এমবিএ : মাস্টার দ্য আর্ট অব বিজনেস
Author : জশ কাউফম্যান
Translator : প্রমিত হোসেন
Publisher : চর্চা গ্রন্থ প্রকাশ
ISBN : 9789849268307
Edition : 1st Published, 2019
Number of Pages : 600
Country : Bangladesh
Language : Bengali

If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]